কিভাবে মা’রা গেলেন ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা

কিংবদন্তির ফুটবলার ডিয়োগো ম্যারাডোনা আর নেই। বুধবার রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃ’ত্যু হয়। মৃ’ত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নভেম্বরের প্রথম দিকে মস্তিস্কে র’ক্তজমাট বাঁ’ধার কারণে অ’স্ত্রোপচার হয়েছিল ম্যারাডোনার। হাসপাতাল থেকে বাসায় ফেরার দুই সপ্তাহ পর তার মৃ’ত্যু হলো। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার খ্যাত ম্যারাডোনা আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতান ১৯৮৬ সালে।

খেলেছেন বোকা জুনিয়র্স, নাপোলি ও বার্সেলোনায়।ডিয়েগো ম্যারাডোনা হৃদরোগে আ’ক্রান্ত হয়ে 60০ বছর বয়সে মা’রা গেছেন, তার জন্মস্থান আর্জেন্টিনা-এর খবরে বলা হয়েছে।

হাসপাতাল ছাড়ার মাত্র দু’সপ্তাহ পরে তার বাসায় হার্ট অ্যাটাক হয়েছিল এই ফুটবল কিংবদন্তীর, যেখানে তার মস্তিষ্কের একটি দাগ জমাটে তার অ’পারেশন করা হয়েছিল।

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসাবে বিবেচিত ম্যারাডোনা ১৯৮6 সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিততে সহায়তা করেছিলেন, যা একটি বিখ্যাত ক্যারিয়ারের শীর্ষস্থান ছিল।

তিনি অন্যান্যদের মধ্যে বোকা জুনিয়র্স, নেপোলি এবং বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবল খেলেছিলেন এবং তাঁর উজ্জ্বল দক্ষতার জন্য লক্ষ লক্ষ লোক দ্বারা উপভোগ করেছিলেন। _প্রতিদিনের বার্তা

Back to top button