ঘুরল ভাগ্যের চাকা, রাতারাতি কোটিপতি অটোচালক

রাজপথে টোটো (অটোরিকশা) চালিয়ে রোজগার করা হতো, শামুকের গতি চলতো সংসার। এবার সেই অটোচালকের ভাগ্যের চাকা ঘুরে গেল এক লহমায়। লটারিতে রাতারাতি ১ কোটি টাকা জিতেছেন ভা'রতের মুর্শিদাবাদের বড়ঞার তরুণ প্রকাশ বাগদী। খবর আনন্দবাজার পত্রিকা।

কৃষক পরিবারের ছে'লে প্রকাশের এক সময় লক্ষ্য ছিল সরকারি চাকরি। কিন্তু সেই স্বপ্নপূরণ হয়নি। উচ্চ'মাধ্যমিকের পরেই পড়াশোনার ইতি টেনে পেট চালাতে নেমে পড়েন কর্মে।

সংসারে অ'সুস্থ বাবা-মা। রয়েছেন স্ত্রী', সন্তান এবং ভাই-ও। তাই একটু বেশি টাকা আয়ের জন্য মাসখানেক আগে একটি অটো কিনে চালাতে শুরু করেন তিনি। কিন্তু কিছুতেই যেন ‘সোনার কাঠি’র হদিশ পাচ্ছিলেন না বছর ২১-এর প্রকাশ।

মাঝে মাঝে লটারি কাটতেন। শনিবারই যেমন জিতেছিলেন ১ হাজার ২০০ টাকা। যদি মোটা টাকা মেলে, এই আশায় রবিবারও ফের লটারি কাটেন।শেষ পর্যন্ত রবিবার রাতেই ‘দিন’ বদলে গেল প্রকাশের। তিনি জানতে পারেন তার লটারিতে পড়েছে ১ কোটি টাকা। এক ঝলকে লটারির ফল দেখে বিশ্বা'স হয়নি। বার বার তাই মিলিয়ে নেন টিকিটটা।

কিন্তু না, কোনও ভুল হয়নি। কী' করবেন ১ কোটি টাকা দিয়ে? উত্তরে প্রকাশ বললেন, ‘অ'সুস্থ বাবার চিকিৎসা করাব। কিছু টাকা দুঃস্থদের দান করব। বাকিটা ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে রাখব। ওই টাকা'টাই এখন আমাদের সকলের ভবিষ্যৎ।’

Back to top button