মুক্ত হলেন সাকিব

ঘুচলো অ'পেক্ষার পালা। অবশেষে মুক্ত হলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। না পাঠক। ভুল পড়ছেন না। সাকিব আল হাসান মুক্তি পেয়েছেন। কিন্তু এই মুক্তি ২২ গজে ফেরার নয়। এই মুক্তি স্বেচ্ছায় আইসোলেশন থেকে মুক্তি। ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে সাকিব ফিরে গেছেন মে'য়ে এবং স্ত্রী'র কাছে।

বাংলাদেশ থেকে যু'ক্তরাষ্ট্রে পা দিয়েই গেল মাসের ২১ তারিখ থেকে হোম কোয়ারেন্টিনে ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিউইয়র্কের একটি হোটেলে উঠেছিলেন তিনি। সেখেনেই কে'টেছে দুই সপ্তাহ।

করোনাভাই'রাসের সংক্রমণ বন্ধে এক দেশ থেকে আরেক দেশে গেলে আইসোলেশনে থাকার নিয়মটা বেঁধে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সে কারণেই বাংলাদেশ থেকে যু'ক্তরাষ্ট্রে গিয়ে আইসোলেশনে থাকতে হয় সাকিব আল হাসানকে।

পরিবারের মানুষদের কাছ থেকে কয়েক মিনিটের দূরত্বে সেল্ফ আইসোলেশনে ছিলেন সাকিব। শুক্রবার (৩ এপ্রিল) তা শেষ করে পরিবারের কাছে ফিরে যান তিনি। এই তারকা ক্রিকেটারের স্ত্রী' উম্মে আহমেদ শিশির ও মে'য়ে আলাইনা যু'ক্তরাষ্ট্রেই বসবাস করেন।

স্বেচ্ছায় আইসোলেশনে থাকাকালীন একেবারেই বসে থাকেননি এই দেশসেরা অলরাউন্ডার। নিজের নামে ফাউন্ডেশন চালু করে লেগে গেছেন করো'নায় ক্ষতিগ্রস্থদের সহায়তায়। ইতোমধ্যেই ২০ হাজার সুবিধাবঞ্চিত পরিবারকে তিনি তাঁর ফাউন্ডেশনের মাধ্যমে সাহায্য করেছেন। সেই সঙ্গে ডাক্তারদের কিট সরবরাহের জন্য ২০ লক্ষ টাকার একটি অনুদানও দিয়েছেন।

Back to top button