নতুন আ'ক্রান্তদের মধ্যে দুজন শি'শু, বাদ নেই যুবকরাও

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯ জন করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুজনের বয়সই ১০ বছরের নিচে। দেশে মোট আ'ক্রান্ত হয়েছেন মোট ৭০ জন।

শনিবার করো'না পরিস্থিতি নিয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব কথা বলেন পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, নতুন আ'ক্রান্তদের মধ্যে ১০ বছর বয়সের নিচে দুই শি'শু রয়েছে। তিন জনের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। দুজনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে। এক জনের বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে। আর অন্য এক জনের বয়স ৯০ বছর।

তিনি আরও জানান, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো দুজন করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়ে মা'রা গেছেন। এ নিয়ে মোট মৃ'ত্যুর সংখ্যা দাঁড়ালো ৮ জনে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করো'নাভাই'রাসে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ম'রণঘাতী এ ভাই'রাসে ১১ লাখ ১৮ হাজারের মতো মানুষ আ'ক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মা'রা গেছেন ৫৯ হাজার ১৫৯ জন।সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।
বাংলাদেশে করো'নাভাই'রাস প্রথম শনাক্ত হয় গত ৮ মা'র্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করো'নায় বাংলাদেশে আ'ক্রান্তের সংখ্যা ৭০ জন। মা'রা গেছেন ৮ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন।
করো'নাভাই'রাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মা'র্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

Back to top button