এবার ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু করলেন মাশরাফি

প্রা'ণঘাতী করো'না ভাই'রাস ছাড়াও অন্যান্য রোগে আ'ক্রান্তরা যেন সঠিক চিকিৎসা পায়, এ কারণে ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু করছেন মাশরাফি বিন মুর্তজা। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে এই উদ্যোগ নিয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

জানা যায়, দ্বীপ বিশ্বা'স এবং স্বপ্না রানি সরকার নামের দুই ডাক্তার নড়াইলের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াবেন এবং দুস্থদের সঠিক চিকিৎসা প্রয়োগের যথার্থ চেষ্টা চালাবেন।

এ ব্যাপারে মাশরাফি বলেন, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামি পরশু থেকে ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু করছে। আম'রা মনে করছি খাদ্য দ্রব্যের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাও জরুরি।’

তিনি বলেন, ‘কেননা করো'না রোগ ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তাঁরা যেন সঠিক চিকিৎসা পায় এজন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এই মুহূর্তে আম'রা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি। ডক্টর দ্বীপ বিশ্বা'স এবং ওনার সহধ'র্মিণী ডক্টর স্বপ্না রানি সরকার।’

এদিকে করো'নাভাই'রাস সংক্রমণ প্রতিরোধে অবশ্য আরও আগেই এগিয়ে আসেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। নিজ এলাকায় ব্যক্তিগত তহবিল থেকে ১২০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

তাছাড়া চিকিৎসক ও নার্সদের জন্য সর্বমোট ৫০০টি সুরক্ষা পোশাক (পিপিই) দেয়ারও ঘোষণা দেন মাশরাফি। তাছাড়াও ক্রিকেটারদের গড়া তহবিলে ২ লাখ ২৫ হাজার টাকা দেন তিনি।

Back to top button