প্রথম করো'না আ'ক্রান্ত শনাক্তের পর চট্টগ্রামের ৫ বাড়ি লকডাউন

চট্টগ্রাম নগরের দামপাড়া এলাকার এক বৃদ্ধ করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হওয়ার ঘটনায় ওই এলাকার ছয়টি বাড়ি লকডাউন করেছে জে'লা প্রশাসন। নগরের চকবাজার থা'না পু'লিশ শুক্রবার (৩ এপ্রিল) রাত সাড়ে ৯ টার দিকে দামপাড়া ১ নম্বর গলির এ ছয়টি বাড়ি লকডাউন করেছে।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পু'লিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতা'লে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় এই ব্যক্তির শরীরে করো'নাভাই'রাস ধ'রা পড়ে। ৬৭ বছর বয়সী আ'ক্রান্ত রোগী বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতা'লে আইসোলশনে আছেন। তার বাসা চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থা'নাধীন দামপাড়ায়। জে'লা প্রশাসনের নির্দেশনায় ১ নম্বর গলির সবগুলো (ছয়টি) বাড়ি লকডাউন করা হয়েছে।

তিনি আরো জানান, পরিবার সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি নিজে প্রবাসী না হলেও বেশ কয়েকজন প্রবাসফেরত ব্যক্তির সংস্প'র্শে এসেছিলেন। এখন জে'লা প্রশাসন ও পু'লিশ যৌথভাবে তাদের খুঁজে বের করতে কাজ করছে।

চট্টগ্রাম জে'লা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, পু'লিশ রোগীর বাড়িসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করে দিয়েছে। সামাজিক দূরত্ব না মানায় লোকটি আ'ক্রান্ত হতে পারেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘করো'না আ'ক্রান্ত ব্যক্তি শ্বা'সক'ষ্টের পুরোনো রোগী। পাশাপাশি প্রেসার ও ডায়াবেটিসের সমস্যা ছিল। গতকাল শ্বা'সক'ষ্ট বেশি হওয়ায় জেনারেল হাসপাতা'লে ভর্তি হয়েছেন। স্যাম্পল পাঠানোর পর আজকে পরীক্ষা করার পর করো'না পজেটিভ আসে। বিষয়টি ত'দন্তে আইইডিসিআর থেকে একটি টিম আসবে, তখন এ বিষয়ে পুরোপুরি বলতে পারবো।’

Back to top button