দেশে করোনা আ'ক্রান্ত রোগীর সংখ্যা বাড়লো

সাড়া পৃথিবীই কাপছে করো'না আতংকে। বাংলাদেশও এর বাহিরে নয়। গতকাল পর্যন্ত বাংলাদেশে করোক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫৪ জন। এবং মৃ'ত্যের সংখ্যা ছিল ৬। আজ নতুন করে আ'ক্রান্ত হয়েছে ২ জন। এনিয়ে আ'ক্রান্তের সংখ্যা হলো ৫৬ জনে। দেশে গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট আইসলেশনে রয়েছে সর্বমোট ৭৮ জন। বৃহস্পতিবার (০২ এপ্রিল) করো'নাভাই'রাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে আইইডিসিআর।

এর আগে গতকাল বুধবার আইইডিসিআর জানায়, দেশে করো'নাভাই'রাসে ৬ জন মা'রা গেছেন, ২৬ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২২ জন।

দেশে করো'নার সর্বশেষ পরিস্থিতি দেশের মানুষের কাছে প্রতিদিন তুলে ধরেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। কিন্তু এখন থেকে আর ব্রিফিং করবে না সরকারের এই প্রতিষ্ঠানটি। বুধবার (০১ এপ্রিল) আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মক'র্তা ড. এ এস এম আলমগীর হোসেন এ তথ্য জানিয়েছিলেন।

উল্লেখ্য, হুহু করে বাড়ছে মৃ'ত্যের সংখ্যা। এক দেশ থেকে আরেক দেশে মৃ'ত্যের সংখ্যার যেন প্রতিযোগীতায় নেমেছে। এরইমধ্যে ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করো'না ভাই'রাস। এখন পর্যন্ত এ ভাই'রাস শনাক্ত হয়েছে ৯ লাখ ৩৫ হাজার ৮৪০ জনের শরীরে।

বিশ্বব্যাপী করো'না ভাই'রাসে আ'ক্রান্ত হয়ে মা'রা গেছেন ৪৭ হাজার ২৭১ জন। করো'নাভাই'রাসে আ'ক্রান্তদের সংখ্যা ও প্রা'ণহানির পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডওমিটার বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে।

Back to top button