ভা'রতে করো'না আ'ক্রান্ত বাড়ছে লাফিয়ে লাফিয়ে

সংক্রমণ নিয়ন্ত্রণের সরকারি সমস্ত চেষ্টা সত্ত্বেও ভা'রতে ক্রমশ বেড়েই চলেছে করো'নাভাই'রাসে আ'ক্রান্তের সংখ্যা। সর্বশেষ সরকারি পরিসংখ্যান অনুসারে, বুধবার রাত সাড়ে ৭টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ দেশে আরো ৪৩৭ জন করো'না আ'ক্রান্তের সন্ধান পাওয়া গেছে। যার ফলে মোট আ'ক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৩৪ জন। এর মধ্যে ১৪৪ জন সম্পূর্ণ হয়ে উঠেছেন। এ দিকে, ৪১ জনের মৃ'ত্যু হয়েছে।

যদিও সরকারি পরিসংখ্যানের সঙ্গে বেসরকারি তথ্যের বেশ কিছুটা পার্থক্য দেখা দিয়েছে। বেসরকারি মতে, বুধবার রাত ১১টা ৪০ মিনিট পর্যন্ত ভা'রতে ২,০১৪ জন এই মা'রণ ভাই'রাসে আ'ক্রান্ত হয়েছে। এর মধ্যে ১৭৮৯ জনের চিকিৎসা চলছে। আর ১৬৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। ভা'রতে মোট ৩৭৯ জন নতুন করো'না আ'ক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে বলে এই বেসরকারি পরিসংখ্যানে দাবি করা হয়েছে।

সরকারি পরিসংখ্যান অনুসারে, এখন পর্যন্ত রাজ্যগুলোর মধ্যে সর্বাধিক করো'না আ'ক্রান্তের সন্ধান পাওয়া গেছে মহারাষ্ট্রে। সেখানে ইতোমধ্যে সংখ্যা বেড়ে হয়েছে ৩০২। এ ছাড়া কেরালা (২৪১ জন), তামিলনাড়ু (২৩৪ জন), দিল্লি (১৫২), উত্তরপ্রদেশ (১০৩ জন) এবং কর্নাট'ক (১০১ জন)-সহ ২৯টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে বর্তমানে এই মা'রণ ভাই'রাস ছড়িয়ে পড়েছে। বিভিন্ন রাজ্যে নতুন করে আ'ক্রান্তদের মধ্যে একটা বড় অংশ দিল্লির নিজামুদ্দিনের ধ'র্মীয় সমাবেশ যোগ দিয়েছিলেন বলে খবর।

সরকারি পরিসংখ্যান অনুসারে, করো'নায় মৃ'ত্যুতে রাজ্যগুলোর মধ্যে মহারাষ্ট্র শীর্ষে। সেখানে এখন পর্যন্ত ৯ ‘জনের মৃ'ত্যু হয়েছে। গুজরাতে মা'রা গেছে ৬ জন। এ ছাড়া কর্নাট'ক, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, তেলেঙ্গানা ও পশ্চিমবঙ্গে তিন করে প্রা'ণ হারিয়েছেন। উত্তরপ্রদেশ, কেরালা, জম্মু-কাশ্মির এবং দিল্লিতে ২ জন করে করো'না আ'ক্রান্তের মৃ'ত্যু হয়েছে। বিহার, হিমাচলপ্রদেশ এবং তামিলনাড়ুতে মা'রা গেছে ১ জন করে করো'না রোগী।
সূত্র : এই সময়

Back to top button