অবশেষে জাানা গেল যেসব এলাকায় করো'না রোগীর সংখ্যা বেশি

ফরিদপুর, মাদারীপুর, শি'বচর এলাকায় করো'না রোগীর সংখ্যা বেশি। অবস্থার অবনতি হলো এ এলাকাগুলো লকডাউন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

বৃহস্পতিবার (১৯ মা'র্চ) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে তিনি একথা জানান।

তিনি বলেন, চীনে করো'নাকে নিয়ন্ত্রেণে আনা হয়েছে লক ডাউনের মাধ্যমে। অন্যান্য দেশও চীনকে অনুসরণ করছে। আম'রাও আমাদের পরিস্থিতির যদি বেশি অবনতি ঘটে, কোনো এলাকায় যদি আ'ক্রান্তের সংখ্যা বেশি বেড়ে যায়, আম'রা অবশ্যই সেই এলাকাকে লক ডাউনে নিয়ে যাব। যেখানে যেখানে প্রয়োজন হবে, লক ডাউনে চলে যাব। লক ডাউন করাটাই আ'ক্রান্ত এলাকার জন্য একমাত্র উপায়।

তিনি বলেন, কিছু কিছু এলাকা আছে যেখানে বিদেশ ফেরত অনেক মানুষজন কোয়ারেন্টাইন মানছেন না, কিছু এলাকায় অনেক বেশি বিদেশ ফেরত মানুষ অবস্থান করছেন।

তিনি জানান, এই মুহূর্তে আ'ক্রান্ত ১৭ জনের মধ্যে একটা বড় অংশই ওই এলাকার, খবর পাচ্ছি ওখানে কোয়ারেন্টাইনে আছে বেশি, ওখানে বিদেশে থাকা লোকজনও বেশি। অন্যান্য জে'লার তুলনায় এসব জে'লায় করো'নার লক্ষণও বেশি ধ'রা পড়ছে। এই এলাকাকে বেশি ঝুঁ'কিপূর্ণ মনে করছি। তাই আগামীতে যদি সত্যিই বেড়ে যায়, তাহলে লক ডাউন করবো।

তিনি বলেন, ঢাকা শহরের আরো কয়েকটি হাসপাতাল তৈরি করা হচ্ছে। যেখানে ২০০০ বেড হবে। এছাড়া বিশ্ব ইজতেমা ময়দান সে'নাবাহিনী দিয়ে প্রস্তুত করা হচ্ছে।

Back to top button