করোনায় আক্রান্তদের মধ্যে ৪ জনের অবস্থা আশ'ঙ্কাজনক: আইইডিসিআর

করোনায় আক্রান্ত ১৪ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশ'ঙ্কাজনক বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো ৪ জনের শরীরে করোনাভাইরাস শ*নাক্ত করা হয়েছে। আর আগের আক্রান্তদের মধ্যে ৪ জনের অবস্থা আশ'ঙ্কাজনক। বাকিদের অবস্থা কিছুটা স্থিতিশীল আছে।

আজ বুধবার দুপুরে করোনা নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, এই সময়ের মধ্যে আইইডিসিআরে কল এসেছে ৪৮৫৭টি। এর মধ্যে করোনার উপসর্গ সংক্রান্ত ৪৮৪২টি। যার মধ্যে ৪৯ জনের নমুনা সংগ্রহ করে ৪ জনের শরীরের করোনা শ*নাক্ত করা হয়েছে।

আক্রান্তদের মধ্যে ইতালি ফেরত দুইজন, একজন কুয়েত ফেরত এবং অন্যজন আগে আক্রান্ত এক প্রবাসীর পরিবারের সদস্য। ৪ জনের মধ্যে একজন নারী ও বাকি ৩ জন পুরুষ, যোগ করেন আইইডিসিআর পরিচালক।

এছাড়া করোনা স*ন্দেহে এখন পর্যন্ত আইসোলেশনে রাখা হয়েছে ১৬ জনকে। পাশাপাশি সরকারিভাবে ৪২ জনকে বিভিন্ন হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে, দেশে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হয়ে একজন মা'রা গেছেন। ওই ব্যক্তির বয়স ৭০ বছর। তিনি দীর্ঘদিন ধরেই উচ্চ র'ক্তচাপ, হার্টজনিত সমস্যা, ডায়াবেটিস ও কিডনি সমস্যায় ভোগছিলেন। সম্প্রতি শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাকে আইসোলেশনে রাখা হয়। সেখানেই আজ বুধবার তিনি মা'রা যান।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরো বলেন, ভাইরাসটি অনেক বেশি ছোঁয়াচে। তাই যতটা সম্ভব গণজমায়েত এড়িয়ে চলতে হবে। প্রয়োজন ছাড়া কারো বাড়ির বাইরে বের হওয়ার দরকার নেই। আর যদি কারো শরীরে উপসর্গ দেখা দেয় তাহলে আইইডিসিআরের ই-মেইল কিংবা ফেসবুক পেজে মেসেজ করতে হবে।

এই দুটি মাধ্যমে যদি কারো যোগাযোগ করতে সমস্যা হয় তাহলে হটলাইন নম্বরে কল করতে পারবে। তখন আইইডিসিআর কর্তৃপক্ষ বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে আসবে। এই মুহূর্তে কারো আইইডিসিআরে আসার দরকার নেই।

Back to top button