কোয়ারেন্টাইনে থাকতে বিয়ে! বৌ-ভাত বন্ধ করলো প্রশা’সন

ফ্রান্স প্রবাসী যুবক মাসুক মিয়ার কোয়ারেন্টাইন সময় শেষ হবে ২৬ মা'র্চ। কিন্তু তার আগেই বিয়ে করেছেন তিনি। তবে শেষ র’ক্ষা হয়নি।

বউ-ভাতের অনুষ্ঠান ব’ন্ধ করে দিয়েছে প্রশা*সন। এমন ঘটনা হবিগঞ্জের লাখাই উপজে'লার করাব গ্রামে। বিকেলে সংবাদ বিয়ের খবর জানতে পেরে বৌ-ভাত অনুষ্ঠান ব’ন্ধ করে দেয়া হয়।

পাশাপাশি স্ত্রী'সহ উভয় পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নি’র্দেশ প্রদান করেছে প্রশা’সন। অন্যথায় তাদেরকে ভ্রাম্যমান আ’দালতের মাধ্যমে জে’ল জ’রিমানা করার হুঁ’শিয়ারী দেয়া হয়।

লাখাই উপজে’লা নির্বাহী কর্মক’র্তা সঞ্চিতা কর্মকার জানান, আলাই মিয়ার ছেলে মাসুক মিয়া গত ১১ মা'র্চ ফ্রান্স থেকে দেশে আসে। ২৬ তারিখ পর্যন্ত তার বা’ধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার কথা।

কিন্তু গেলো সোমবার সে বিয়ে করে একই উপজে’লার জিরুন্ডা গ্রামে। মঙ্গলবার দুপুরে মাসুক মিয়ার বাড়ীতে ছিল বৌ-ভাত অনুষ্ঠান। সোমবার রাতেই উপজে’লা প্রশা’সন বিষয়টি জানতে পারে।

মঙ্গলবার করাব গ্রামে গিয়ে স্ত্রী'সহ মাসুক মিয়ার বাড়ীর সবাইকে বা’ধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার নি’র্দেশ প্রদান করা হয়। নি’র্দেশ না মানলে তাদের বি’রুদ্ধে ক’ঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, মাসুক মিয়া ও তার পরিবারের লোকজন সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকছে কিনা তা ক’ঠোরভাবে পর্যবেক্ষ’ণ করা হচ্ছে।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল জানান, হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজে’লায় সোমবার আমেরিকা ফেরত দুই প্রবাসীকে এবং এর আগে চুনারুঘাট উপজে’লায় দুই দুবাই প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

পাত্রী দেখতে কুমিল্লার প্রবাসী যুবক আ’ট'ক
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজে’লার মোগরাপাড়া ইউনিয়নের ভৈরবদী গ্রামে পাত্রী দেখতে গিয়ে এক ইতালি ফেরত কুমিল্লার যুবকের শরীরে করোনাভাইরাস রয়েছে স’ন্দেহে বাড়ি ঘেরাও করে রাখে এলাকাবাসী।

পরে ওই যুবককে আ’ট'ক করেছে সোনারগাঁ থা’না পু’লিশ। মঙ্গলবার সকালে তাকে আ’ট'কের পর রাজধানী ঢাকার মহাখালীতে প্রেরণ করা হয়।

এ ঘটনায় পুরো মোগরাপাড়া ভৈরবদী এলাকায় করোনাভাইরাস আ’তঙ্ক বিরাজ করছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কুমিল্লার দাউদকান্দি উপজে’লার স্বপহাম গ্রামের হরিদাসের ছেলে ও ইতালি প্রবাসী জগন্না’থ (৩৭)।

সে দুইদিন আগে সোনারগাঁ উপজে’লার ভৈরবদী গ্রামে তার নিকটআত্মীয় হরি কিশোরের বাড়িতে বেড়াতে আসেন। সেখানে ওই যুবক অবাধে চলাফেরা করছিল।

স্থানীয় লোকজন তাকে অবাধে চলাফেরা করতে নি’ষেধ করলেও সে তা অ’মান্য করা শুরু করে। পরে এলাকাবাসী ওই যুবকের শরীরে করোনাভাইরাস রয়েছে স’ন্দেহে হরি কিশোরের বাড়ি ঘে’রাও করে।

খবর পেয়ে সোনারগাঁ থা’না পু’লিশ ওই যুবককে আ’ট'ক করে রাজধানী ঢাকার মহাখালীতে প্রেরণ করে। এলাকাবাসীর অ’ভিযোগ, দুই-তিনদিন ধরে ওই যুবক এলাকায় অবাধে চলাফেরা করছিল।

ওই যুবককে এলাকাবাসী বা’ধা দিলে সে তা অ’মান্য করে। এছাড়া মঙ্গলবার সকালে তিনি স্বজনদের নিয়ে উপজে’লার মোগরাপাড়া ইউনিয়নের ভৈরবদী গ্রামে তার বিয়ের জন্য পাত্রী দেখতে যান।

এ সময় ভৈরবদী গ্রামের বাসিন্দারা সিঙ্গাপুরফেরত শুনে ওই যুবককে করোনাভাইরাসে আ’ক্রান্ত স’ন্দেহে আ’ট'ক করে রাখে। পরে এলাকাবাসী ক্ষি’প্ত হয়ে হরি কিশোরের বাড়িটি ঘিরে করে রাখে।

খবর পেয়ে পু’লিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই যুবককে আ’ট'কের পর রাজধানী ঢাকার মহাখালীতে নিয়ে যায়। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়।

সোনারগাঁ থা’নার ওসি মনিরুজ্জামান বলেন, এক যুবক সোনারগাঁয়ে বেড়াতে আসলে এলাকাবাসী তার শরীরে করোনাভাইরাস রয়েছে এ স’ন্দেহে পু’লিশে খবর দেয়। পু’লিশ ওই যুবককে আ’ট'কের পর রাজধানী ঢাকায় পরীক্ষার জন্য প্রেরণ করে।

Back to top button