ইতালিতে লাগাম ছাড়া করোনা, একদিনেই রেকর্ড সংখ্যক মৃ'ত্যু

করোনার জে’রে ইটালিতে মৃ'ত্যু মিছিল অ’ব‌্যাহ’ত। গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু হল ৩৬৮ জনের। এর আগে করোনার জে’রে একসঙ্গে এতো জনের মৃ’ত্যু হয়নি। ফলে করোনার ভরকেন্দ্র যে এখন ইটালি। তা নিয়ে কারও কোনও সন্দে’হ নেই। বিশ্বব্যাপী এই মহামা’রির ক’বলে তছ’নছ হয়ে গিয়েছে সেখানকার জনজীবন।

এখনও পর্যন্ত মা'রা গিয়েছেন মোট ১৮০৯ জন। মিলানের ব্যবসা কেন্দ্র হিসেবে পরিচিত শুধু লম্বার্ডি এলাকাতেই মা’রা গেছে ১২১৮ জন। মোট মৃ’তের সংখ‌্যা ১,৮০৯ আর আ’ক্রা’ন্ত ২৪,৭৪৭ জন। এছাড়া স্পেনেও একদিনে ১০০ জনের মৃ’ত্যু হয়েছে। পরি’স্থিতি এমন জায়গায় গিয়েছে যে ইউরোপের বেশিরভাগ দেশের সীমান্তই সিল করে দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই করোনার সং’ক্র’মণ ঠে’কাতে ইটালি সরকার দেশবাসীকে খুব প্রয়োজন না পড়লে রাস্তায় বেরতে নি’ষে’ধ করেছে। এই পরি’স্থিতিতে ঘরে আ’ট'কে থেকেও বারান্দায় বেরিয়ে, ছাদে উঠে বা জানলায় দাঁড়িয়ে মোবাইলের টর্চ লাইট জ্বেলে ঐক‌্য প্রর্দশন করলেন ইটালির নাগরিকরা। রবিবার রাতে রোমের গারবাতেলা শহরের অনেক বাসিন্দা মোবাইলের টর্চ জ্বেলে, কেউ মোমবাতি জ্বালিয়ে বা ফ্ল‌্যাশলাইট জ্বালিয়ে দেশাত্মবোধক গান গেয়ে মৃ’ত্যুভয় দূর করার বার্তা দেন।

Back to top button