.

‘ডটার অব দ্য আর্থ’ উপাধি পেলেন নাজমুন নাহার

বাংলাদেশের পতাকা হাতে প্রথম বিশ্বজয়ী নারী পরিব্রাজক নাজমুন নাহার একের পর এক দেশ জয়ের রেকর্ড করে চলেছেন। ১৩৫টি দেশ ভ্রমণের রেকর্ড অর্জনের পর নিউইয়র্কে পেলেন ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ ও ‘ডটার অব দ্য আর্থ’ উপাধি।

গত ২৭ অক্টোবর বিশ্ববিজয়ী নাজমুন নাহারকে নিউইয়র্কে কুইন্সের ‘শ্রী চিন্ময় ওয়াননেস হার্ট সেন্টারের এসপিরেশন ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ ও ‘ডটার অব দ্য আর্থ’ উপাধি দেয়া হয়।

বিশ্বখ্যাত ক্রীড়াবিদ নিউজিল্যান্ডের মিস হরিতা নাজমুন নাহারের হাতে ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ তুলে দেন। শ্রী চিন্ময়ের ওয়াননেস হার্ট সেন্টারের পরিচালক ড. মহাতপা পালিতের নেতৃত্বে বাংলাদেশের ঐতিহ্যবাহী পোশাকে দশজন আমেরিকান নারী বাংলাদেশের জাতীয় সংগীত ও শান্তির গান পরিবেশন করে নাজমুন নাহারকে সম্মান জানান। এ সময় নাজমুন নাহারের হাতে শান্তির মশাল তুলে দেয়া হয়।

গত ১৯ বছর ধরে বাংলাদেশকে বিশ্ব দরবারে পরিচয় করিয়ে দেয়ার পাশাপাশি বিশ্বশান্তি, নারীর সমতা ও ক্ষমতায়নসহ সব জাতি, ধ'র্ম, বর্ণে মানুষের মুক্তির লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশে ঘুরছেন তিনি।

১৩৫টি দেশ জয়ের পুরস্কার হিসেবে এবার পেলেন ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’। বিশ্বের মহা মনীষীদের পাশাপাশি নাজমুন নাহারের নামও এই অর্জন তালিকায় যুক্ত হলো। ২০২১ সালের মধ্যে তিনি জাতিসংঘের অন্তর্ভুক্ত প্রতিটি দেশ ভ্রমণের মাধ্যমে বিশ্বের বুকে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেয়ার মাইলফলক সৃষ্টি করবেন।

Back to top button