স্বর্ণখচিত বিশেষ জুতা পরে বিশ্বকাপে খেলবেন কোহলি

কাউন্টডাউন শুরু হয়েছে বিশ্বকাপের। আর ৮ দিন বাকি। বিশ্বকাপের প্রতি দল নিয়ে উত্তেজনার কম নেই ভক্তদের। আর যদি হয় ভারত-পাকিস্তান ম্যাচ তাহলে তো কথাই নেই। শুরু হয় চুলচেরা বিশ্লেষণ। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বিরাট কোহলিকে এগিয়ে রাখছেন ভক্তরা। আর এজন্য তাকে নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। বর্তমান ক্রিকেট বিশ্বের বড় তারকাদের কথা বললেই সবার আগে আসে এই বিধ্বংসী ব্যাটসম্যানের নাম।

রান মেশিন হিসেবে যিনি ক্রিকেট বিশ্বে সর্বাধিক পরিচিত। এবারের বিশ্বকাপে খেলতে নামবেন বিখ্যাত শু-ব্র্যান্ড পুমার বানানো স্বর্ণখচিত বিশেষ জুতা পরে।

২০১১ বিশ্বকাপ জয়ে রয়েছে তার গুরত্বপূর্ণ অবদান। পরের বিশ্বকাপে অস্ট্রেলিয়ায় সেমিফাইনাল থেকে ছিটকে পড়লেও এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট কোহলির ভারত। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে গড়া ভারতীয় দল ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের অন্যতম দাবিদার।

সাদার মধ্যে সোনালি স্পাইকের এই জুতার কথা জানিয়েছেন ভারতীয় অধিনায়ক নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমের মাইক্রোব্লগিং সাইট টুইটারে এক ভিডিও বার্তায় কোহলি এই বিশেষ জুতাটি দেখান।

টুইটে বার্তায় কোহলি লিখেন, আমার বিশ্বকাপের জুতো এখানেই। এটা সাজানো সোনালি ও সাদা রংয়ে। আমি খুবই উত্তেজিত পুমা ওয়ান-এইট গোল্ড স্পাইক দেখাতে পেরে। পুমার প্রতি কৃতজ্ঞতা সীমিত সংস্করণটি আমাকে দেয়ার জন্য।

পুমা বিশেষ এ জুতাটি মাত্র ১৫০ জোড়া তৈরি করেছে। গত মাসে লন্ডনে নিলামে তোলা হয়েছিল এই জুতাগুলো। নিজের পছন্দের রংয়ে তৈরি করাতে খুবই উত্তেজিত বিরাট কোহলি।