বাংলাদেশ সফরে এসেছেন মসজিদ আল-আকসার খতিব

পৃথিবীতে যে তিনটি মসজিদের মর্যাদা সবচেয়ে বেশি তার মধ্যে অন্যতম একটি হল মসজিদে আল-আকসা। ফিলিস্তিনে অবস্থিত এই মসজিদের খতিব শেখ মুহাম্মদ আহমেদ হোসেন বাংলাদেশ সফরে এসেছেন। শুক্রবার বিকাল সাড়ে চারটায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকায় পৌঁছান।

বিমানবন্দরে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান মুসলিম উম্মাহ ফাউন্ডেশনের মহাসচিব ড. কাজী এরতেজা হাসান, চিফ কো-অর্ডিনেটর মজুমদার মোহাম্মদ আমিন, ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদুত ইউসুফ এস.ওয়াই রামাদান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী সেলিমা খাতুন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব সারওয়ার হোসেন।

এ সফরে শনিবার ইউনাইটেড মুসলিম উম্মাহ ফাউন্ডেশন আয়োজিত এক আন্তর্জাতিক সেমিনারে যোগ দেবেন শেখ মুহাম্মদ আহমেদ হোসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাতের কথা রয়েছে তার।

এছাড়া রোববার তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর এবং টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন বলে জানিয়েছেন ড. কাজী এরতেজা হাসান।
কাজী এরতেজা হাসান বলেন, গ্রান্ড মুফতি শেখ মুহাম্মদ আহমেদ হোসেনের বাংলাদেশ সফরের মধ্য দিয়ে নতুন ইতিহাস তৈরি হবে।
আল-আকসা মসজিদের গ্রান্ড মুফতির আগমনে বাংলাদেশ ও ফিলিস্তিনের মধ্যে নতুন করে সেতুবন্ধুন তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ড. এরতেজা হাসান। তিনি বলেন, মুসলিম উম্মার শান্তি কামনার পাশাপাশি দুই দেশের মধ্যে নতুন নতুন সম্ভাবনার দ্বার উম্মোচিত হবে।