একদিনে দেশে করোনায় আরো ২৯৪৯ জন শনাক্ত

একদিনে দেশে করোনায় আরো ২৯৪৯ জন শনাক্ত

একদিনে দেশে করোনায় আরো ৩৭ জনের মৃ'ত্যু

২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষা ১৩৪৮৮টি।

শনাক্তের হার ২১.৮৬ শতাংশ

আজ শুক্রবার, ১০ জুলাই দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করো'নাভাই'রাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অ'তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আপনার সুরক্ষা আপনার হাতে- স্বাস্থ্য অধিদপ্তর।

ইতালি গিয়েও ঢুকতে পারেননি ১৫১ বাংলাদেশি। দেশে ফিরে আসতে বাধ্য হয়েছেন তারা। দেশে ফেরা ১৪৭ জনকে রাজধানীর আশকোনার হ'জক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

হ'জরত শাহ'জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ফ্লাইটটিতে প্রায় ৩ শতাধিক যাত্রী দেশে ফিরেছেন। তাদের মধ্যে ইতালি ঢুকতে না পারা ১৪৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বাকি যাত্রীদের স্ক্রিনিং করে হোম কোয়ারেন্টিনে যেতে বলা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে ঢাকার হ'জরত শাহ'জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের কিউআর-৬৩৮ ফ্লাইটটি অবতরণ করে।এর আগে একটি ফ্লাইটে দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করো'না ভাই'রাস শনাক্ত হয়। এরপর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।।

করো'নায় ফরিদপুর জে'লা পরিষদ চেয়ারম্যানের মৃ'ত্যু

প্রা'ণঘাতী করো'না ভাই'রাসে আ'ক্রান্ত হয়ে মা'রা গেছেন ফরিদপুর জে'লা পরিষদ চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা। বিশিষ্ট শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধা লোকমান হোসেন আজ শুক্রবার বেলা ১১টায় ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভা'র ইনস্টিটিউট হাসপাতা'লে চিকিৎসাধীন অবস্থায় মা'রা যান। ৭৬ বয়সী লোকমান মৃধা গত ২২শে জুন করো'না উপসর্গ নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতা'লের করো'না ইউনিটে ভর্তি হন।। সেখানে তার করো'না টেস্ট করা হলে ২৩শে জুন পজিটিভ রিপোর্ট আসে। ফরিদপুরে করো'না ডেডিকে'টেড হাসপাতা'লেই চিকিৎসাধীন ছিলেন তিনি। বেশি অ'সুস্থ হয়ে পড়লে ২৪শে জুন তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভা'র হাসপাতা'লে স্থা'নান্তর করা হয়।

Back to top button
You cannot copy content of this page