জ'ঙ্গিদের এলোপাতারি গু'লি! কী'ভাবে বাচ্চাটিকে বাঁ'চানো হল,, জানালেন সে'না জওয়ান

রোজ সকালের মতো এদিনও নাতিকে সঙ্গে নিয়ে বাজারের দিকে যাচ্ছিলেন তিনি। কিন্তু বিপদ মাঝরাস্তায় বসে ছিল ঘাপটি মে'রে। সি আর পি এ জওয়ানদের কনভ'য়ে এলোপাথারি গু'লি ছুড়তে শুরু করে জ'ঙ্গিরা। জ'ঙ্গিদের গু'লির মাঝে পড়ে যান সেই প্রবীণ মানুষটি। গু'লিতে এসে লাগে তাঁর শরীরে। ঘটনাস্থলেই মা'রা যান তিনি। জম্মু কা'শ্মীরের সোপোর এলাকায় এদিন সিআরপিএফের কনভ'য়ে হা'মলা চালায় জ'ঙ্গিরা। একজন জওয়ান শহিদ হয়েছেন। তিনজন গুরুতর আ'হত। জ'ঙ্গিদের গু'লিতে মা'রা গিয়েছেন একজন সাধারন মানুষ। তবে এদিন আরও বড় বিপদ হতে পারত। জ'ঙ্গিদের গু'লির মাঝে পড়ে গিয়েছিল একটি বাচ্চা। সেই বাচ্চাটির দাদু এদিন জ'ঙ্গিদের গু'লিতে নি'হত হন। দাদুর মৃ'তদেহের সামনেই ঘোরাঘুরি করছিল সে। ওদিক থেকে তখন ছুটে আসছে জ'ঙ্গিদের ছোড়া গু'লি। ভা'রতীয় সে'নার জওয়ানদের সাহস আর বুদ্ধিমত্তায় বেঁচে যায় বাচ্চাটি।

ঘটনাস্থলে সবার আগে পৌঁছন সোপোর এলাকার এসএইচও আজিম খান। তিনি বলেছেন, ”সকাল আটটা নাগাদ আম'রা খবর পাই। ওই এলাকায় তখন রজের মতো ভিড় ছিল। প্রচুর গাড়ি চলে ওই রাস্তা দিয়ে। জ'ঙ্গিরা উঁচুতে থাকা একটি ম'সজিদের ওপরের দিকে থেকে এলোপাথাড়ি গু'লি ছুড়তে শুরু করে। আমাদের তিনজন জওয়ান আ'হত হয়। সেই সময় ওই বৃদ্ধ গু'লিবিদ্ধ হন। তারপরই আম'রা দেখতে পাই একটা বাচ্চা ওই বৃদ্ধের মৃ'তদেহের পাশে ঘুরছে। আম'রা তখনই ওকে বাঁ'চানোর জন্য ঝাঁপিয়ে পড়ি। জ'ঙ্গিরা তখনও গু'লি ছুড়ে যাচ্ছিল। বাচ্চাটাকে ওখান থেকে বের করে আনা আমাদের কাছে চ্যালেঞ্জিং ছিল। কিন্তু আম'রা যে করেই হোক ওকে বাঁ'চাবো বলে ঠিক করি।”

তিনি আরও বলেন, ”সবার আগে আম'রা ওই জায়গাটা ব্লক করার চেষ্টা করি। যাতে জ'ঙ্গিদের গু'লি আ'ট'কানো যায়! সেই সময় সি আর পি এফ ও জম্মু পু'লিসের কয়েকটি বুলেটপ্রুফ গাড়ি এনে জায়গাটা ব্লক করা হয়। তারপর আম'রা বাচ্চাটিকে উ'দ্ধার করি। ওকে ওর বাড়ির লোকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। তবে ওর দাদুকে বাঁ'চাতে না পারার আফসোস রয়েছে আমাদের।”E

Back to top button
You cannot copy content of this page