টিকট'ক এই স্টাররা কত আয় করেন, জানলে চ'মকে যাবেন

ভা'রতের সার্বভৌমত্ব রক্ষা এবং দেশবাসীর তথ্য সুরক্ষিত রাখার স্বার্থে সোমবার ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র। নিষিদ্ধের তালিকায় রয়েছে ভিডিয়ো অ্যাপ টিকটিক-ও। যুব সম্প্রদায়ের মধ্যে এই অ্যাপ খুবই জনপ্রিয়। এমন অনেকে আছেন যাঁরা টিকট'কে নিজেদের ভিডিয়ো পোস্ট করে প্রচুর অর্থ উপার্জন করেন। তেমনই বেশ কয়েক জন জনপ্রিয় টিকট'ক স্টারের কাহিনি রইল এই গ্যালারিতে।

মূলত শর্ট ডান্স, লিপ সিঙ্ক, কমেডি এবং ট্যালেন্ট ভিডিয়ো হিসেবেই ২০১৬-য় এই অ্যাপটি লঞ্চ করেছিল বেজিঙের টেকনোলজি সংস্থা বাইটডান্স। ২০১০ থেকে ২০১৯ পর্যন্ত সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া মোবাইল অ্যাপের মধ্যে সপ্তম স্থানে ছিল এটি।

মোট ৩৯টি ভাষায় এই অ্যাপ রয়েছে। তার মধ্যে ভা'রতে রয়েছে ১৪টি ভাষায়। ২০১৯-এ বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি টিকট'ক ডাউনলোড হয়েছে ভা'রতে—৩২কোটি ৩০ লক্ষ। যা বিশ্বের মোট টিকট'ক গ্রাহকদের ৪৪ শতাংশ। একটি সমীক্ষা বলছে, টিকট'কে গড়ে এক জন গ্রাহক সময় কা'টান ৪৫ মিনিট। সেখানে ভা'রতীয় গ্রাহকরা প্রতি দিন ৩৮ মিনিট ব্যবহার করেন এই অ্যাপ।

ভা'রতে এই অ্যাপ এত জনপ্রিয় যে টিকট'কে নিজেদের ট্যালেন্ট দেখিয়ে অনেকেই অর্থ উপার্জন করেন। তাঁদের মধ্যে এক জন হলেন মঞ্জুল খট্টর। টিকট'কের বেশ পরিচিত এক জন স্টার।

হরিয়ানার গুরুগ্রামের ছে'লে মঞ্জুল। বাণিজ্যবিভাগ নিয়ে পড়াশোনা করেছেন। হেয়ারস্টাইলের জন্য টিকট'কে বেশ জনপ্রিয় মঞ্জুল। প্রায় ১৪ কোটি ফলোয়ার রয়েছে তাঁর। শুধু ভিডিয়ো পোস্ট করে প্রায় ৫ লক্ষ টাকা আয় করেন মঞ্জুল।

টিকট'ক যাঁরা ব্যবহার করেন তাঁরা নিশ্চয় গিমা আশির নাম শুনে থাকবেন। গিমা এক জন মডেল। ইনস্টাগ্রামেও তাঁর প্রচুর ফলোয়ার রয়েছেন। টিকট'কে ‘বহত হার্ড’ গানে নিজের একটি ভিডিয়ো পোস্ট করেন টিকট'কে। সেই ভিডিয়োর ৫০ লক্ষ ভিউ হয়েছিল।

মেধাবী ছা'ত্রী গিমা থাকেন দিল্লিতে। টিকট'কে এক কোটি ফলোয়ার রয়েছে তাঁর। টিকট'কে ভিডিয়ো পোস্ট করে মাসে ৬ লক্ষ টাকা আয় করেন।

অবেজ দরবার টিকট'ক স্টারদের মধ্যে অন্যতম। তাঁর নিজের ইউটিউব চ্যানেল আছে। টিকট'কে নিজের কমেডি ভিডিয়ো পোস্ট করে বেশ জনপ্রিয় হয়েছেন অবেজ। কোরিয়োগ্রাফার হিসেবেও পরিচিতি রয়েছে তাঁর। ইউটিউবে প্রায় ৩ লক্ষ ফলোয়ার। আর টিকট'কে ফলোয়ারের সংখ্যা ২ কোটি। অবেজের মাসিক আয় ১৪ লক্ষ টাকা।

নিজের ট্যালেন্টের ভিডিয়ো পোস্ট করে লাখ টাকা আয় করার তালিকায় রয়েছেন অবনীত কউর। অবনীত এক জন টেলি অ'ভিনেত্রী। টিকট'কে খুবই জনপ্রিয়।

বেশ কয়েকটি জনপ্রিয় ডান্স রিয়ালিটি শো-এর প্রতিযোগী ছিলেন অবনীত। তার মধ্যে রয়েছে ডান্স ইন্ডিয়া ডান্স লিল মাস্টার, ডান্স কে সুপারস্টারস ইত্যাদি। বেশ কয়েকটি টেলি সিরিয়ালও করেছেন। ম'র্দানি ছবিতেও অ'ভিনয় করেছেন। টিকট'কে তাঁর ৫০ লক্ষেরও বেশি ফলোয়ার। অবনীতের মাসিক আয় ১৬ লক্ষ টাকা।

টিকট'কের অন্যতম জনপ্রিয় স্টার হলেন জন্নত জুবেইর। জন্নত এক জন অ'ভিনেত্রীও। ২০১৯-এ ভা'রতে টিকট'ক ফলোয়ারের সংখ্যায় শীর্ষে ছিলেন জন্নত। তাঁর টিকট'কের ফলোয়ার সংখ্যা ১ কোটি। তাঁর মাসিক আয় ২০ লক্ষের কাছাকাছি।

Back to top button