বাজারে এসেছে প্রথম সোশ্যাল ডিস্টেন্সিং বাইক, কিনে ফেলুন সস্তার ই-স্কুটার Miso!

দীর্ঘক্ষণ বাসের জন্য দাঁড়িয়ে থেকেও ওঠার সুযোগ মিলছে না? বাড়ন্ত পেট্রোল-ডিজে'লের দামে বাইক বা স্কুটি নিয়ে বেরিয়েও শান্তি নেই! দুশ্চিন্তা করার প্রয়োজন নেই, এসে গিয়েছে নতুন সস্তার ই-স্কুটার Miso!

একেবারে খাঁটি ভা'রতীয় সংস্থা Gemopai Electric তৈরি করেছে সস্তার ই-স্কুটার Miso। সংস্থার দাবি, এটিই হল ভা'রতের প্রথম ‘সোশ্যাল ডিসট্যান্সিং ই-স্কুটার’। আসুন Gemopai Electric-এর Miso-র স্পেসিফিকেশন আর দাম স'ম্পর্কে জেনে নেওয়া যাক…

ই-স্কুটার Miso-র স্পেসিফিকেশন আর দাম:

১) এই ই-স্কুটারে রয়েছে একটি মাত্র সিট। তবে মালপত্র বহনের সুবিধার্থে একটি শক্তিশালী ক্যারিয়ার রয়েছে Miso-এ যেটি ১২০ কেজি পর্যন্ত মাল বহনে সক্ষম।

২) এই ই-স্কুটারে রয়েছে শক্তিশালী লিথিয়াম-আয়ন ব্যাটারি (48v এবং 1KW)। Gemopai Electric জানিয়েছে, মাত্র ২ ঘণ্টায় ব্যাটারির ৯০ শতাংশ চার্জ হয়ে যায়। সংস্থার দাবি, ফুল চার্জ দিলে টানা ৭৫ কিলোমিটার পর্যন্ত ছুটবে এই Miso। Miso-র সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় প্রায় ২৫ কিলোমিটার।

৩) Miso চালাতে কোনও রকম লাইসেন্স লাগবে না। রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস বা RTO-র বিশেষ অনুমতিরও প্রয়োজন নেই এই ই-স্কুটার চালানোর জন্য।

আরও পড়ুন: দারুন খবর! ভা'রতে ২০ হাজার কর্মী নিয়োগ করতে চলেছে Amazon!

৪) ইতিমধ্যেই এই ই-স্কুটারের বুকিং শুরু হয়ে গিয়েছে। জুলাই মাস থেকেই এটির ডেলিভা'রি দেওয়া শুরু করবে সংস্থা। জানা গিয়েছে, এই ই-স্কুটার Miso-র দাম মাত্র ৪৪ হাজার টাকা। এখন বুকিং করলে দামের উপর ২ হাজার টাকার বিশেষ ছাড়ও দিচ্ছে Gemopai Electric।

Back to top button