বুড়িগঙ্গায় লঞ্চডুবি : প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেবে ত'দন্ত কমিটি

বুড়িগঙ্গা নদীতে সোমবার সকালে লঞ্চডুবির ঘটনায় নৌপরিবহন মন্ত্রণালয় কর্তৃক গঠিত ত'দন্ত কমিটি সদরঘাটে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেবে।আগামীকাল মঙ্গলবার এবং বুধবার বিকেল ৩টায় এ সাক্ষ্য নেবে তারা। সোমবার (২৯ জুন) নৌপরিবহন মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বি'জ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

কমিটির আহ্বায়ক নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন) মো. রফিকুল ইস'লাম খান ঘটনার প্রত্যক্ষদর্শীদের এ সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, লঞ্চ দুর্ঘ'টনার কারণ উদঘাটন, দুর্ঘ'টনার জন্য দায়ী ব্যক্তি/সংস্থাকে শনাক্তকরণ এবং দুর্ঘ'টনা প্রতিরোধে করণীয় উল্লেখ করে সুনির্দিষ্ট সুপারিশ প্রদানের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয় আজ সাত সদস্যের একটি ত'দন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

জানা গেছে, সোমবার সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা ম'র্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট ম'র্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

লঞ্চডুবির ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৩২ জনের ম'রদেহ উ'দ্ধার করা হয়েছে। আ'হত একজনকে উ'দ্ধার করে চিকিৎসা দেয়া হয়েছে।

মৃ'তদের মধ্যে পুরুষ ১৯ জন, নারী ৮ জন এবং ৩ জন শি'শু। বাকি দু’জনের বিষয়ে এখনও জানা যায়নি।

Back to top button