‘নতুন কেউ আসবে…মানুষ ভুলে যাবে’, সুশান্তের মৃ'ত্যু নিয়ে বো'মা ফাটালেন সোনু সুদ?

পেরিয়ে গেল ১৫ দিন। সুশান্তের মৃ'ত্যুর ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি বলিউড। অনুরাগীদের মনে এখনও জ্বলজ্বলে সুশান্তের উজ্জ্বল মুখ। তাঁর মৃ'ত্যুতে ম'র্মাহত সিনেজগৎ। কিন্তু কতদিন?

‘মানুষ ২ দিন এই নিয়ে কথা বলবে। তারপর ভুলে যাবে বেমালুম। নতুন কোনও মুখ ইন্ডাস্ট্রিতে এলে, সুশান্তকে ভুলতে সময় লাগবে না।’ বললেন সোনু সুদ।

সম্প্রতি পরিযয়ী শ্রমিকদের ঘরে ফেরানোর উদ্যোগ নিয়ে শিরোনামে উঠে এসছে সোনু সুদের নাম। কোটি কোটি টাকা খরচ করে দেশের বিভিন্ন প্রান্তে আ'ট'কে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরিয়েছেন সোনু। তাঁদের আশ্রয়ও দিয়েছেন। শুধু বাস নয়, চাটার্ড বিমানের ব্যবস্থাও করেছেন তাঁরা।

সোনুর মতে, আজ যে মানুষটির চলে যাওয়া নিয়ে লোকে হইচই করছে, কয়েকদিন পর তাঁর কথা মানুষ ভুলে যাবে। আবার নতুন কেউ আসবে। ইন্ডাস্ট্রিতে পায়ের নীচে জমি পেতে লড়াই চালিয়ে যাবে।
সুশান্তের কথা বলতে গিয়ে সোনু বলেন, আপনি যত প্রতিভাবানই হোন না কেন, ইন্ডাস্ট্রিতে জায়গা পাওয়া অ'ত সহ'জ নয়। বহিরাগত হয়ে চলচ্চিত্রজগতে সফল ব্যক্তিত্বদের সংখ্যা তুলনায় কম। তবে সুশান্তের মৃ'ত্যুর জন্য কারও বা কোনও শি'বিরের উপর দায় চাপানোকেও সম'র্থম করেন না তিনি।

সুশান্ত সিং রাজপুতের মৃ'ত্যুর পর থেকেই ইন্ডাস্ট্রি সরগরম নেপোটিজম বিতর্কে। বহিরাগত হয়ে সেখানে জায়গা করে নেওয়া কতটা কঠিন, তা নিয়ে আলোচনার অন্ত নেই। স্বজনপোষণ তর্জা সিনেমা ইন্ডাস্ট্রি ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে সঙ্গীত দুনিয়াতেও।

এই বিষয়ে সোনুর অ'ভিমত, যে যাই বলুক না কেন, যাদের উদ্দেশে আঙুল তোলা হচ্ছে, সেই বড় ব্যানারগু'লি বহু মানুষের অন্ন সংস্থান করে। সময়ই বলে দেবে কে ঠিক, কে ভুল। তবে সুশান্তের মৃ'ত্যু একই সঙ্গে বেদনাদায়ক।

Back to top button