দক্ষিণ আফ্রিকার ক্রিকে'টে ৭ জনের করো'না

করো'নাভাই'রাস মহামা'রির প্রকোপ ধীরে ধীরে ক্রিকেটার এবং ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিদের ওপরও পড়তে শুরু করেছে। পা'কিস্তান জাতীয় দলের তিন ক্রিকেটার করো'নায় আ'ক্রান্ত হয়েছেন। এবার জানা গেল, দক্ষিণ আফ্রিকান ক্রিকে'টেও ৭ জন করো'না পজিটিভ।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) কাল জানিয়েছে, তাদের ক্রিকেট সংশ্লিষ্ট ৭ জন করো'না পজিটিভ। সবাই যখন দ্রুত খেলা ফেরানোর কথা ভাবছে এ খবর তাদের সিদ্ধান্তে বড় প্রশ্ন তৈরি করল। প্রোটিয়া ক্রিকেটও খেলা দ্রুত মাঠে ফেরানোর কথা ভাবছে। সিএসএ ভা'রপ্রাপ্ত প্রধান নির্বাহী জ্যাক ফল জানান, কমপক্ষে ১০০ জনকে করো'না পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরাও আছেন।

ফলের মতে ‘১০০ জনের মধ্যে আ'ক্রান্তসংখ্যা ৭ জন আসলে অনেক কম।’ সিএসএ চিকিৎসা ও নৈতিকতা নীতি মেনে আ'ক্রান্তদের নাম ঠিকানা তিনি প্রকাশ করেননি। গত মা'র্চে লকডাউনে চলে যায় প্রোটিয়া ক্রিকেট। এরপর খেলা ফেরাতে তোড়জো'র শুরু হলেও এ ঘটনা নিশ্চিতভাবেই পিছিয়ে দিল প্রোটিয়া ক্রিকেট'কে।

তিন দলের একটি ম্যাচ খেলাতে চেয়েছিল সিএসএ। কিন্তু সরকারের সায় না থাকায় তা হচ্ছে না। ফল জানিয়েছেন, এ টুর্নামেন্টের নতুন তারিখ ধার্য হয়নি। পৃথিবীতে ৯০ লাখের বেশির মানুষ এখন করো'নায় আ'ক্রান্ত। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, পা'কিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিও করো'নায় আ'ক্রান্ত।

Back to top button