খুলনা থেকে হেলিকপ্টারে ঢাকায় আনা হলো করো'না আ'ক্রান্ত চিকিৎসককে

করো'নায় আ'ক্রান্ত খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতা'লের অর্থোপেডিক্স বিভাগের সিনিয়র কনসাল্ট্যান্ট ডা. আব্দুল কাদেরকে বিমান বাহিনীর হেলিকপ্টারে বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকায় আনা হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আই'এসপিআর) এক প্রেস বি'জ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বি'জ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনী মেডিকেল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে খুলনার করো'না বিশেষায়িত হাসপাতা'লে চিকিৎসাধীন গুরুতর অ'সুস্থ চিকিৎসক ডা. আব্দুল কাদেরকে এমআই-১৭১এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে ঢাকায় আনা হয়েছে।

পরবর্তীতে চিকিৎসক ডা. আব্দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য এভা'রকেয়ার হাসপাতা'লে (এ্যাপোলো হাসপাতাল) প্রেরণ করা হয় বলে প্রেস বি'জ্ঞপ্তিতে জানানো হয়।

ডা. আব্দুল কাদেরের শারীরিক অবস্থার অবনতি হলে জে'লা প্রশাসক ও জে'লা পর্যায়ে করো'নাভাই'রাস সংক্রান্ত সার্বিক ব্যবস্থাপনা কমিটির প্রধান মোহাম্ম'দ হেলাল হোসেন ঊর্ধ্বতন কর্মক'র্তাদের কাছে তাকে দ্রুত ঢাকায় স্থা'নান্তর করার জন্য অনুরোধ করেন। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মক'র্তাদের দ্রুত পদক্ষেপে বিমান বাহিনীর সহায়তায় তাকে ঢাকায় স্থা'নান্তর করা হয়।

জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক করো'নাভাই'রাস প্রতিরোধকল্পে বেসাম'রিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মা'র্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন মিশন পরিচালনা করা হয়।

Back to top button