সুশান্ত সিংহ রাজপুতের আত্মহ'ত্যার ঘটনায় আট সেলিব্রিটির বি'রুদ্ধে মা'মলা বিহারের আইনজীবীর

বলিউড অ'ভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের আত্মহ'ত্যার ঘটনায় ভা'রতীয় দ'ণ্ডবিধির ৩০৬, ১০৯, ৫০৪ ও ৫০৬ ধারায় কর্ণ জোহর, সঞ্জয়লীলা বনশালী ও একতা কপূর সহ আটজনের বি'রুদ্ধে মা'মলা দায়ের করলেন এক আইনজীবী। বিহারের মুজফফরপুরে একটি আ'দালতে এই মা'মলা দায়ের করেছেন অ্যাডভোরেট সুধীর কুমা'র ওঝা। তাঁর অ'ভিযোগপত্রে ওঝা বলেছেন, সুশান্ত সিংহ রাজপুতকে প্রায় সাতটি সিনেমা থেকে সরিয়ে দেওয়া হয় এবং তাঁর কয়েকটি সিনেমা মুক্তিও পায়নি। এমন একটা পরিস্থিতি তৈরি করা হয়, যার ফলে অ'ভিনেতা চরম পদক্ষেপ নিতে বাধ্য হন।

মুজফফরপুরের এই অ্যাডভোকেট এর আগেও বিভিন্ন ইস্যুতে একাধিক সেলিব্রিটিকে আ'দালতে টেনে এনেছিলেন।
ওঝা ইতিহাসবিদ রামচন্দ্র গুহ, অ'ভিনেত্রী কঙ্গনা সেনশর্মা, পরিচালক অ'পর্ণা সেন, শ্যাম বেনেগাল সহ ৪৫ জন সেলিব্রিটির বি'রুদ্ধে মা'মলা দায়ের করেছিলেন। দেশে অসহিষ্ণুতার বাড়বাড়ন্ত নিয়ে আশ'ঙ্কার কথা জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন এই সেলিব্রিটিরা। এরই পরিপ্রেক্ষিতে তাঁদের বি'রুদ্ধে মা'মলা দায়ের করেছিলেন ওঝা।

সচিন তেন্ডুলকরকে ভা'রতরত্ন প্রদানের সিদ্ধান্ত নিয়ে নিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহকেও নিশানা করেছিলেন।
গত রবিবার মুম্বইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাটে সুশান্ত আত্মঘাতী হন। এই ঘটনায় স্তম্ভিত, হতচকিত, শোকবিহ্বল সারা দেশ। কী' কারণে এই চরম সিদ্ধান্ত ৩৪ বছরের তারকা নিলেন, তা এখনও জানা যায়নি।
এরইমধ্যে এই ম'র্মা'ন্তিক দুর্ঘ'টনা বলিউডে স্বজনপোষণ সংক্রান্ত বিতর্ক উস্কে দিয়েছে। সুশান্ত একাকী'ত্ব ও অবসাদে ভুগছিলেন বলে জানা গিয়েছে।

Back to top button