সুশান্তের আত্মহ'ত্যার পরে সলমনকে বয়কট করার ডাক

সুশান্ত সিং রাজপুতের মৃ'ত্যুতে স্তব্ধ গোটা বলিউড। জানা গিয়েছে বেশ কিছুদিন ধরে অবসাদে ভুগছিলেন তিনি। সুশান্তের আত্নহ'ত্যার পিছনে বলিউডের নেপোটিজম এর বড় ভূমিকা রয়েছে,এমন অ'ভিযোগ উঠছে। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় এক বি'স্ফো'রক পোস্ট করলেন অনুরাগ কাশ্যপের দাদা অ'ভিনব কাশ্যপ।

অ'ভিনবের দাবি সুশান্তকে আত্মহ'ত্যা করতে বাধ্য করা হয়েছে। কেন অ'ভিনেতা আত্মহ'ত্যা করলেন সেই ব্যাপারেও তিনি পূর্ণাঙ্গ ত'দন্ত করা হোক বলে সরকারের কাছে দাবি করেছেন। এমনকি বলিউড সুপারস্টার সলমন খান ও তাঁর পরিবারের বি'রুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অ'ভিনব কাশ্যপ। সলমন খান, সোহেল খান এবং আরবাজ খান তিনজনে মিলে তার কেরিয়ার নষ্ট করে দেওয়ার জন্য ব্যতিব্যস্ত হয়ে উঠেছেন বলেও দাবি করেছেন তিনি।

My appeal to the Government to launch a detailed investigation. Rest in peace Sushant Singh Rajput… Om Shanti.. But…

Posted by Abhinav Singh Kashyap on Monday, June 15, 2020

দাবাং ছবিটি সফল হওয়ার পর যখন দাবাং টু এর কাজ শুরু করেন তখন এই ঘটনার শুরু বলে জানিয়েছেন তিনি। এমনকি অ'ভিযোগ তাঁদের কথা মতন না চললে খু'ন ও পরিবারের মহিলাদের ধ'র্ষণের হু'মকিও দেয়া হয় অ'ভিনবকে। অ'ভিনব এই নিয়ে ফেসবুকে একটি লম্বা পোস্ট করেছেন।

তিনি লিখছেন, “সুশান্ত সিং রাজপুতের আত্মহ'ত্যার এই ঘটনা আরো অনেক বড় সমস্যা কে সামনে এনে দিয়েছে যে গু'লির মধ্যে দিয়ে আম'রা অনেকেই যাচ্ছি। এমন কি হতে পারে যেটা মানুষকে আত্মহ'ত্যা করতে বাধ্য করে?” তিনি আরো বলছেন বলিউডের বহু ট্যালেন্ট ম্যানেজার এবং ট্যালেন্ট ম্যানেজমেন্ট এজেন্সি আসলে শিল্পীদের জন্য মৃ'ত্যুফাঁদ।

নিজের অ'ভিজ্ঞতা শেয়ার করে অ'ভিনব লিখছেন, “আমা'রও একই রকম অ'ভিজ্ঞতা। প্রথমেই আমি দেখেছিলাম কিভাবে ব্যবহার করা হয় এবং মানসিকভাবে অ'ত্যাচার করা হয়।” তিনি জানিয়েছেন সলমন খান দাবাং ছবির পরে তার কেরিয়ার নষ্ট করে দেওয়ার জন্য উঠে পড়ে লেগেছেন। সলমন একা নন। তাঁর ভাই সোহেল ও আরবাজ ও একই কাজ করেছেন।

অ'ভিনয়ের ছবি ‘বেশরম’ মুক্তি পাওয়ার আগেই তাকে নিয়ে নেগেটিভ পাবলিসিটি করা হয় বলেও দাবি করেন তিনি। কিন্তু সুশান্তের মৃ'ত্যুর পর বলিউডের এই ধরনের পক্ষপাতিত্বের বি'রুদ্ধে লড়াই করার ডাক দিয়েছেন অ'ভিনব কাশ্যপ।

পোষ্টের শেষে তিনি লিখেছেন, “এটা কোনো হু'মকি নয়। এটা ওপেন চ্যালেঞ্জ। সুশান্ত সিং রাজপুত এগিয়ে গিয়েছেন এবং আমি আশা করি ও যেখানে আছে ভালো আছে। কিন্তু আমি এই ব্যাপারটা নিশ্চিত করব যে আর কোনো নিরীহ প্রা'ণ কে যেন এভাবে শেষ হতে না হয়। তাঁরা যেন সম্মান নিয়ে বলিউডে বেঁচে থাকতে পারেন। আমি আশা করি যাঁরা এই একই পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন তারা আমা'র এই পোস্ট শেয়ার করবেন।” অ'ভিনব এমনকি সলমন খানকে বয়কট করার ডাক দিয়েছেন নেটিজেনদের কাছে।

Source: https://www.kolkata24x7.com

Back to top button