২৪ ঘণ্টায় মা'রা যাওয়া ৫৩ জন স'ম্পর্কে যা জানা গেল

দেশে করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫৩ জনের মৃ'ত্যু হয়েছে। এ সময়ে আ'ক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৬২ জন। এ নিয়ে মোট আ'ক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জন এবং মোট মৃ'তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৬২ জন। আজ মঙ্গলবার (১৬ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অ'তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

মা'রা যাওয়া ব্যক্তিদের স'ম্পর্কে তিনি জানান, মোট ৫৩ জন মৃ'তের মধ্যে ৯ জন নারী এবং ৪৪ জন পুরুষ রয়েছেন। বয়স পর্যালোচনায়, ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে মা'রা গেছেন ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্য মা'রা গেছেন ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৯ জন মা'রা গেছেন। ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে মা'রা গেছেন ১৯ জন। ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে মা'রা গেছেন ১০ জন। ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে মা'রা গেছেন ৮ জন।

৮০ বছরের বেশি বয়সী মা'রা গেছেন ১ জন। তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৬১ টি ল্যাবে ১৭ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২ হাজার ২৩৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৬ হাজার ২৬৪ জন। উল্লেখ্য, করো'নার পরিসংখ্যান সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানায়, মঙ্গলবার (১৬ জুন) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত করো'না আ'ক্রান্ত হয়ে মোট ৪ লাখ ৩৯ হাজার ৫১ জনের মৃ'ত্যু হয়েছে। একই সময়ে আ'ক্রান্ত হয়েছেন ৮১ লাখ ১২ হাজার ৬১৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪২ লাখ ১৩ হাজার ২২৬ জন। করো'নাভাই'রাসের আক্রমণে সবচেয়ে বিপর্যস্ত যু'ক্তরাষ্ট্রে আ'ক্রান্ত মানুষের সংখ্যা ২১ লাখ ৮২ হাজার ৯৫০ জন। দেশটিতে মৃ'ত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ২৮৩ জনের। আ'ক্রান্ত ও মৃ'ত্যুর তালিকায় যু'ক্তরাষ্ট্রের ধারেকাছে নেই কোনো দেশ।

Back to top button