গত ২৪ ঘন্টায় ১৮৭৩ জনের দেহে করো'না শনাক্ত, মোট ৩২,০৭৮

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৮৭৩ জনের দেহে করো'নাভাই'রাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট করো'না আ'ক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২ হাজার ৭৮ জন।

একই সময়ে দেশে প্রা'ণঘাতী ভাই'রাসটিতে আ'ক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃ'ত্যু হয়েছে। যারা মা'রা গেছেন, তাদের মধ্যে ১৬ জন পুরুষ, চারজন নারী। এ নিয়ে দেশে করো'নায় বাংলাদেশে মৃ'তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫২ জনে।

শনিবার (২৩ মে) করো'নাভাই'রাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অ'তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ১০ হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৮৭৩ জনের দেহে করো'নার সংক্রমণ পাওয়া গেছে যা এ যাবতকালের পরীক্ষা ও শনাক্তে সর্বোচ্চ । এ নিয়ে বাংলাদেশে ২ লাখ ৩৪ হাজার ৬৭৫ টি নমুনা পরীক্ষা করে ৩২ হাজার ৭৮ জন করো'না রোগী পাওয়া গেল।

দেশে গত ৮ মা'র্চ প্রথম করো'না সংক্রমণ শুরু হয়। ওইদিন তিনজনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। ১৮ মা'র্চ করো'না সংক্রমিত হয়ে প্রথম এক ব্যক্তির মৃ'ত্যু হয় দেশে। একই দিন নতুন করে আরও চারজনের সংক্রমণ শনাক্ত হয়। আ'ক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ জনে পৌঁছায়। এরপর থেকে দেশে লাফিয়ে বাড়ছে করো'নায় আ'ক্রান্ত ও মৃ'তের সংখ্যা।

Back to top button